Dr. Neem on Daraz
Victory Day

উন্নত দেশের চেয়ে বাংলাদেশ কোনো অংশে পিছিয়ে নেই 


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৪:১৭ পিএম
উন্নত দেশের চেয়ে বাংলাদেশ কোনো অংশে পিছিয়ে নেই 

ঢাকাঃ বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ উন্নত বিশ্বের থেকে কোনো অংশে পিছিয়ে নেই। গত ১৫-১৬ বছরে বাংলাদেশ অনেকদূর এগিয়েছে। বর্তমানের প্রযুক্তি আগামী এক দশকে বাংলাদেশকে আরও অনেকদূরে এগিয়ে নিয়ে যাবে।

আজ (সোমবার) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ভবনে টেলিযোগাযোগ খাতসংশ্লিষ্ট গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

চেয়ারম্যান বলেন, টেকনোলজি ভিত্তিক একটি রাষ্ট্র আমাদের প্রধানমন্ত্রী গড়ে তুলতে চান। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে প্রযুক্তি খাতে আমাদের প্রধানমন্ত্রী অনেক কাজ করছেন। এই দেশকে বিশ্বের সেরা প্রযুক্তির দেশ হিসেবে তিনি প্রতিষ্ঠিত করতে চান। আর এটিই হবে আমাদের স্মার্ট বাংলাদেশ।

মহিউদ্দিন আহমেদ আরও বলেন, এই খাত এগিয়ে না গেলে উন্নত বিশ্ব থেকে পিছিয়ে পড়বে বাংলাদেশ। আমাদের দেশকে আরও  প্রযুক্তিনির্ভর করার দিকে আমাদের নজর থাকবে।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা আমাদের কাজগুলোকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিন। কেননা, আমাদের লক্ষ্য এক এবং অভিন্ন। উন্নত দেশ গড়ার লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি। আমরা ইতোমধ্যেই দেশকে ডিজিটাল বাংলাদেশে পরিণত করেছি। এখন স্মার্ট বাংলাদেশে পরিণত করব। এই ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করার জন্য আমাদের সঙ্গে আপনারাও থাকবেন সহযোগী।  

সভায় আরও উপস্থিত ছিলেন— বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ খলিল-উর-রহমান, স্প্রেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ মনিরুজ্জামান জুয়েল, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মুস্তাফিজুর রহমানসহ অন্যান্য বিভাগের মহাপরিচালক ও কমিশনাররা।


এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে